ময়মনসিংহের ফুলপুরে তিন ছিনতাইকারী ছিনতাই শেষে পালিয়ে যাওয়ার সময় তাদের আটক করে পুলিশে দিয়েছেন শুকলাল নামে এক চৌকিদার। এ ঘটনায় তাকে পুরস্কৃত করেছেন ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন।

রবিবার (১০ অক্টোবর) বিকালে ফুলপুর থানায় তাকে পুরস্কার হিসেবে আর্থিক সহায়তা করা হয়। চৌকিদার শুক লাল রহিমগঞ্জ ইউনিয়ন পরিষদে কর্মরত আছেন। তিনি বাসুয়া কবিরপুর গ্রামের মৃত কাঙালি রাজভরের ছেলে।

ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শনিবার রাত দেড়টার দিকে রহিমগঞ্জ বাজারে নিয়মিত পাহাড়া দেওয়ার সময় চৌকিদার শুকলাল সন্দেহজনকভাবে একটি অটোরিকশা আটকিয়ে স্থানীয় ইউপি সদস্য রিপন মিয়াকে খবর দেয়। তখন তাদের জিজ্ঞাসাবাদ করতেই সিটে বসে থাকা দুইজন দৌঁড় দিয়ে পালিয়ে যেতে চেষ্টা করে। পরে তাদেরকে আটক করে অটোসহ পুলিশে সোপর্দ করেন চৌকিদার শুকলাল। এ ঘটনায় চৌকিদার শুকলাল স্থানীয়ভাবে খুবই প্রশংসিত হয়েছেন। তার এমন সাহসী কাজের উৎসাহ দিতে তাকে থানায় ডেকে এনে পুরস্কৃত করা হয়। উল্লেখ্য, আটক ছিনতাইকারীরা শনিবার রাত ১০টার দিকে ফুলপুরের রুপসী বাজারের কাছ থেকে রিয়াদ নামে এক অটোরিকশা চালককে ছুরিকাঘাত করে অটোরিকশাটি ছিনতাই করে পালিয়ে যায়। গ্রেপ্তারকৃত তিন ছিনতাইকারী হলেন- বাগেরহাট সদর উপজেলার টাগরাঘাট গ্রামের জবেদ আলীর ছেলে তরিকুজ্জামান (২৪), ফুলপুর উপজেলার ঢাকিরকান্দা গ্রামের আলী হোসেনের ছেলে বাবু মিয়া (২০) ও রহিমগঞ্জ ইউনিয়নের মাটিচাপুর গ্রামের মৃত নুরুল হকের ছেলে মো. রাসেল (৩০)। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।